রাজশাহীতে চিকিৎসক-পুলিশ-সাংবাদিকসহ ১২ জনের করোনাভাইরাস শনাক্ত

রাজশাহী প্রতিনিধি : চিকিৎসক, পুলিশ ও সাংবাদিকসহ রাজশাহীতে আরও ১২ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার রাজশাহীর দুটি ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। ল্যাব দুটিতে এদিন রাজশাহী, নাটোর ও পাবনার মোট ২৫ জন শনাক্ত হয়েছেন।

রাজশাহীতে আক্রান্ত সাংবাদিকের নাম মেহেদী হাসান শ্যামল। তিনি রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক। রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়েছে।
রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তাদের ল্যাবে মোট ১৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে। এদের মধ্যে পাবনার বাসিন্দা ৮ জন। আর নাটোরের বাসিন্দা ৫ জন। রাজশাহী নগরীর বাসিন্দা দুইজন।

এদের একজন সাংবাদিক শ্যামল (৪৫)। অন্যজনের নাম নাম সাদিয়াউল ইসলাম। বয়স ৩৯ বছর। এ দিন রামেকের ল্যাবে দুই শিফটে ১৮৮টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে বলেও জানান তিনি।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে এক শিফটে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১০ জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে। তারা সবাই রাজশাহীতে আছেন। এদের মধ্যে আছেন পুলিশ এবং চিকিৎসক।

হাসপাতালে শনাক্ত কোভিড-১৯ রোগীরা হলেন- রাজশাহী নগরীর কেশবপুর পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মনিরুজ্জামান (৩৭), নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ফায়সাল কবির (৩৪), জেলার মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. নাফিস ইমতিয়াজ (২৬) ও ডা. নিজিয়া (২৮), মোহনপুরের বাসিন্দা রুমি (২৫), রুমিয়া (২৫), সুমাইয়া (২৯), হিবা (১১), মুস্তাক (৩৮) এবং ইলিয়াস (৬০)।

এদের মধ্যে সুমাইয়া, হিবা ও রুমিয়া একই পরিবারের সদস্য। দুই চিকিৎসক বসবাস করেন রাজশাহী মহানগরীতে। এএসআই মনিরুজ্জামান বর্তমানে বিভাগীয় পুলিশ হাসপাতালে ভর্তি আছেন।

রাজশাহীতে নতুন ১২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪৮ জনে দাঁড়ালো। আর নাটোরে এখন আক্রান্তের সংখ্যা ৮৬ জন। পাবনায় আক্রান্তের সংখ্যা হলো ২০৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *