বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়ার বটতৈল ইউপি’র টাকিমারা গ্রামে ‘রক্তবীর ব্লাড ডোনার্স অর্গানাইজেশন’ এর উদ্যোগে রক্তদানে সচেততা বৃদ্ধি ও বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষাকরণ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। “রক্ত দিন,জীবন বাঁচান” স্লোগানকে সামনে রেখে এক ঝাঁক টগবগে তরুণদের মহৎ উদ্যোগে এ মানবিক সংগঠনটি যাত্রা শুরু করে। মানুষের স্বাস্থ্য সংকটময় পরিস্থিতিতে রক্তদানসহ নানাবিধ কল্যাণমূলক কাজে সহযোগিতা করবে সংগঠনটি।ইতোমধ্যেই তরুণদের এ মহতী কর্মকান্ড এলাকার মানুষের কাছে বেশ প্রশংসা কুড়িয়েছে।

 

প্রথম দিনেই সংগঠনটি ক্যাম্পেইনে ২ ব্যাগ রক্ত দান এবং ৩৬০ জনের বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করেছে। ক্যাম্পেইনের পুরো সময় জুড়ে উৎসুক এলাকাবাসীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

 

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি আক্তারুজ্জামান রাসেল,সাধারণ সম্পাদক সুমন আলী,সাংগঠনিক সম্পাদক মোকাদ্দেস আলী,বটতৈল ইউপি সদস্য সালাউদ্দিন, আব্দুর রহমান,পল্লী চিকিৎসক আসাদুজ্জামান আসাদ ।

 

রক্তবীর ব্লাড ডোনার্স অর্গানাইজেশন’ সংগঠনের সদস্যরা বলেন, সমাজের সকলের একটু সহযোগিতা পেলে আমরা এ সংগঠনটির কার্যক্রম কুষ্টিয়া জেলা সহ সারা দেশে ছড়িয়ে দিতে পারব। আমরা আপনাদের সকলের সহযোগিতা ও ভালোবাসা চাই।

 

‘রক্তবীর ব্লাড ডোনার্স অর্গানাইজেশন’ এর সভাপতি আখতারুজ্জামান রাসেল বলেন, আমাদের সংগঠন সব সময় মানুষের কল্যাণে কাজ করবে। কোন মানুষ রক্তের প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করলে আমরা সব সময় প্রস্তুত আছি তাদের সহযোগিতা করার জন্য।

 

বটতৈল ইউপি সদস্য সালাউদ্দিন বলেন, আমাদের এলাকার তরুণ ছেলেরা যে উদ্যোগ নিয়েছে তাকে আমি সাধুবাদ জানায়। আমি তাঁদেরকে সব সময় সহযোগিতা করব। আমার দুয়ার সব সময় তাদের জন্য খোলা। তাদের এই কার্যক্রম দেখে সত্যি আমি অনেক আনন্দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *