ভারতে নতুন বছরে করোনার সর্বোচ্চ রেকর্ড

অনলাইন ডেস্ক :

 

ভারতে এক ধাক্কায় অনেকটাই বেড়ে গেল কোভিড আক্রান্তের সংখ্যা। ডিসেম্বরের পর সর্বোচ্চ দৈনিক সংক্রমণ রেকর্ড করল দেশটির স্বাস্থ্য বিভাগ। গত ২৪ ঘণ্টায় (রবিবার) নতুন করে ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৯ জন। সোমবার সকালে পাওয়া ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুযায়ী, দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১১,৬৪৫,৭১৯। একদিনে মৃত্যু হয়েছে ১৯৭ জনের। এর মধ্যে শুধুমাত্র মহারাষ্ট্রেই মারা গেছে ৯৯ জন।

 

দেশটির মধ্যে সর্বাধিক আক্রান্তের সংখ্যা এই মহারাষ্ট্রেই। সেখানে নতুন করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৫৩৫ জন। মুম্বাইতেই ৩ হাজার ৭৭৫ জন নতুন আক্রান্তকে চিহ্নিত করা হয়েছে। মহারাষ্ট্রে ইতিমধ্যেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯ লাখ ৬৯ হাজার ৮৬৭ জন। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৯ হাজার ৬০১ জন।

একলাফে অনেকটাই বাড়ল অ্যাকটিভ কেসের সংখ্যা। ভারতের ৫টি রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে চিন্তিত কেন্দ্রীয় সরকার। মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্ত ২৪ লাখ ৭৯ হাজার ৬৮২ জন। কেরালায় ১১ লাখ ২ হাজার ৩৫৩ জন। কর্নাটকে ৯ লাখ ৬৮হাজার ৪৮৭জন। অন্ধ্রপ্রদেশে ৮ লাখ ৯৩ হাজার ৩৬৬ জন এবং তামিলনাড়ুতে ৮ লাখ ৬৫ হাজার ৬৯৩ জন।

 

টেস্ট, ট্র্যাক ও ট্রিট, এই পদ্ধতি মেনে চলার নির্দেশ দেওয়া হচ্ছে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে। মহারাষ্ট্র ও কেরালায় সংক্রমণের হার নিয়ে বিশেষভাবে উদ্বেগ প্রকাশ করছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়। তবে আজ এই পরিসংখ্যানে রীতিমত চিন্তায় চিকিৎসক মহল। মাস্ক, স্যানিটাইজার ব্যবহারের সঙ্গে ভিড় এড়ানোর পরামর্শ দিচ্ছেন তারা। সূত্র: আজকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *