মেহেরপুরে সীমান্ত থেকে ৩৩ হাজার ২০০ মার্কিন ডলার জব্দ

মেহেরপুর প্রতিনিধি :

 

মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা সীমান্ত থেকে ৩৩২০০ ইউএস ডলার জব্দ করেছে বিজিবির চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি)। শনিবার সকাল সাড়ে ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব জব্দ করা হয়।

 

চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকালে বিজিবির চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন বিশেষ তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা সীমান্ত দিয়ে ইউএস ডলারের একটি চালান পাচার হবে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমানের দিক-নির্দেশনায় সহকারী পরিচালক মো. হায়দার আলীর নেতৃত্বে বুড়িপোতা বিওপি কমান্ডার হাবিলদার মো. মোতালেব হোসেন টহলদল নিয়ে বুড়িপোতা মাঠের মধ্যে টহল পরিচালনা করেন।

 

আনুমানিক সকাল সাড়ে ৯টার দিকে বুড়িপোতা মাঠের মধ্যে একজন ব্যক্তিকে ধানক্ষেতে পানি দেওয়া অবস্থায় দেখতে পায় টহলদল। উক্ত ব্যক্তি বিজিবি টহলদলকে দেখে দৌড়ে পালিয়ে যায়। ওই সময় বিজিবি টহলদল পানির পাম্প এলাকায় গিয়ে পুরাতন কাপড় দিয়ে ঢাকা একটি কালো পলিথিনের ব্যাগ দেখতে পায়।

 

পরে টহলদল পলিথিনের ব্যাগটি তল্লাশি করে স্কচটেপ দ্বারা মোড়ানো চারটি বান্ডিল থেকে ৩৩২০০ ইউএস ডলার উদ্ধার করে। উদ্ধার ডলারগুলো মেহেরপুর ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *