দামুড়হুদা সীমান্ত এলাকা থেকে ১০ স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

 

চুয়াডাঙ্গার দামুড়হুদা থেকে এক কেজি ১৬৬ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বারসহ আল মামুন মণ্ডল নামে একজনকে আটক করেছে বিজিবি। শুক্রবার বিকেল ৪টার দিকে উপজেলার সীমান্তবর্তী নাস্তিপুর পাঁকা রাস্তার মোড় নামক স্থান থেকে তাকে আটক করা হয়। 

 

বিজিবি জানিয়েছে, স্বর্ণের বারগুলোর আনুমানিম বাজারমূল্য এক কোটি ১৫ লাখ টাকা। আটক আল মামুন উপজেলার সীমান্তবর্তী ঝাঝাডাঙ্গা গ্রমের মজিবর মন্ডলের ছেলে।

 চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, নাস্তিপুর এলাকা হয়ে স্বর্ণ চোরাচালান হবে- এমন গোপন সংবাদের ভিত্তিতে বিকেল ৪টার দিকে সুলতানপুর বিওপি কমান্ডার নায়েক সুবেদার দুলাল সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্ত মেইন পিলার ৭৮/৮-আর থেকে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর পাঁকা রাস্তার মোড় এলাকায় অবস্থান নেয়। 
এ সময় বিজিবি টহলদল সন্দেহভাজন এক ব্যক্তিকে বাইসাইকেলযোগে ওই এলাকা দিয়ে সীমান্তের দিকে যেতে দেখে। সেসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে বিজিবির সদস্যরা ধাওয়া দিয়ে আল মামুন মণ্ডল নামে ওই ব্যক্তিকে আটক করে।

 

পরে তার দেহ তল্লাশি করে কোমরের সঙ্গে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় আনুমানিক ১ কেজি ১৬৬ গ্রাম (১০০ ভরি) ওজনের ১০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়, যার আনুমানিক মূল্য এক কোটি ১৫ লাখ টাকা।

 আটক আল মামুনকে দর্শনা থানায় হস্তান্তর ও উদ্ধার হওয়া বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় বিজিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *