সাতক্ষীরায় স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

সাতক্ষীরা প্রতিনিধি :

 

ভারতে পাচারকালে সাতক্ষীরার বৈকারী সীমান্ত থেকে প্রায় ১ কেজি ৪৪ গ্রাম ওজনের ৯টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি।

 

৩ এপ্রিল, বুধবার দুপুরে সদর উপজেলার বৈকারী সীমান্তের কালিয়ানী এলাকা থেকে স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। এসময় জব্দ করা হয় একটি ১৫০ সিসির হিরো হাংক মোটর সাইকেল। জব্দকৃত স্বর্ণের বারসহ মোটর সাইকেলের মূল্য ১ কোটি ৩ লাখ ৬০ হাজার ৩২০ টাকা।

 

আটক স্বর্ণ চোরাকারবারির নাম মো. আমজাদ হোসেন খোকন (৫০)। তিনি সদর উপজেলার বৈকারী ইউনিয়নের কালিয়ানী গ্রামের মৃত মাজেদ মোল্লার ছেলে।

 

বিজিবি ৩৩ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আশরাফুল হক সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের জানান, ভারতে সোনার একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৈকারী বিওপির সুবেদার কাজী বদরুল আলমের নেতৃত্বে বিজিরি একটি বিশেষ আভযানিক দল সীমান্তের মেইন পিলার ৭ ও সাব পিলার ৬৫ হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশ অভ্যন্তরে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের কালিয়ানী মাদ্রাসা মোড় এলাকায় চোরাচালানবিরোধী অভিযান চালায়।

 

এ সময় বিজিবি সদস্যরা সেখান থেকে উক্ত স্বর্ণ চোরাকারবারিকে একটি মোটরসাইকেলসহ আটক করে। পরে তার দেহ তল্লাশি চালিয়ে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৯ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ১ কেজি ৪৪ গ্রাম। জব্দকৃত স্বর্ণের বার ও মোটর সাইকেলের বাজার মূল্য ১ কোটি ৩ লাখ ৬০ হাজার ৩২০ টাকা। প্রেস বিজ্ঞপ্তিতে তিনি আরো জানান, আটককৃত স্বর্ণ চোরাকারবারিকে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ এবং স্বর্ণের বারগুলো ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *