ছেলেকে বাঁচাতে গিয়ে পদ্মার স্রোতে ভেসে গেলেন বাবা

ডিপি ডেস্ক :

 

ফরিদপুরের চরভদ্রাসনে পদ্মা নদীর স্রোতে ভেসে যাওয়ার সময় ছেলেকে বাঁচাতে গিয়ে পদ্মায় ডুবে গেলেন বাবা শাহাদাত খান (৫৩)। বুধবার (১০ এপ্রিল) বিকেল ৩টার দিকে চরভদ্রাসন সদর ইউনিয়নের গোপালপুর ঘাট থেকে আনুমানিক সাত শ মিটার দূরে পদ্মা নদীর ড্রেজিং এলাকায় এ ঘটনা ঘটে।

 

সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত দমকল বাহিনীর ডুবরিরা পদ্মা নদীতে ভেসে যাওয়া শাহাদাতকে উদ্ধার করতে পারেনি।

 

নিখোঁজ শাহাদাত চরভদ্রাসন সদর ইউনিয়নের বাদুল্লা মাতুব্বরের ডাঙ্গী গ্রামের বাসিন্দা কুটি খানের ছেলে।

শাহাদাত পেশায় একজন পোশাক ব্যবসায়ী। তিনি সপরিবারে ঢাকার খিলক্ষেত এলাকায় বসবাস করেন। গ্রামের বাড়িতে ঈদ করবেন বলে গত সোমবার শাহদাত তার স্ত্রী ও সন্তানদের গ্রামের বাড়ি চরভদ্রাসন সদর ইউনিয়নের বাদুল্লা মাতুব্বরের ডাঙ্গীতে পাঠিয়ে দেন। বুধবার সকালে তিনি ঢাকা থেকে বাড়িতে আসেন।
 

বুধবার বিকেল ৩টার দিকে শাহাদাত তার ছোট ছেলে হাফিজুর রহমান ওরফে সিয়াম (১৬) এবং ভাতিজা তানভীর খানকে নিয়ে গোপালপুর ঘাট এলাকায় পদ্মা নদীতে গোছল করতে যান। হাফিজুর রহমান ওরফে সিয়াম জানায়, সাঁতার কাটতে কাটতে একপর্যায়ে নদীর স্রোতে ভেসে যেতে থাকে। এ সময় তার বাবা শাহাদাত তাকে উদ্ধার করতে পদ্মা নদীতে নেমে সাঁতরিয়ে তাকে উদ্ধার করে নদীর পাড়ে আসার সময় একটি জেলে নৌকার মাঝিরা প্রথমে তাকে উদ্ধার করে। কিন্তু তার বাবা পানিতে তলিয়ে মান।

 

এলাকাবাসী জানায়, প্রথমে তারা নদীতে নেমে শাহাদাতকে উদ্ধারের চেষ্টা করে। পরে চরভদ্রাসন দমকল বাহিনীর সদস্যরা উদ্ধার কজে অংশ নেয়। এরপর ফরিদপুর দমকল বাহিনীর দুই ডুবুরি এসে উদ্ধার কাজ শুরু করেন।

 

চরভদ্রাসন ফায়ার সার্ভিসের স্টেশনমাস্টার মুর্তজা ফকির আজ সন্ধ্যায় বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরিরা ঘটনাস্থলে আসেন এবং নদীতে উদ্ধার অভিযান শুরু করেন। সন্ধ্যা ৭টা পর্যন্ত শাহাদাত খানের খোঁজ পাওয়া যায়নি।

নদীতে তীব্র স্রোত। এ জন্য কত দূরে তিনি (শাহাদাত) ভেসে গেছেন, তা বোঝা যাচ্ছে না। কাল ভোর থেকে আবার উদ্ধার কার্যক্রম শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *