করোনাভাইরাসের আতঙ্কে পশ্চিমবঙ্গের নদিয়ায় দুই স্কুল বন্ধ, ৪০ শিশুর স্বাস্থ্য পরীক্ষা

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসের আতঙ্কে বন্ধ করে দেওয়া হয়েছে প্রতিবেশি দেশ ভারতের পশ্চিমবঙ্গের নদিয়ার দুইটি স্কুল। স্থানীয় শ্রিরাম মিলিনিয়াম স্কুলের এক শিক্ষার্থীর বাবার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার জের ধরে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুলটি। এরই মধ্যে বিদ্যালয়ের ৪০ জন শিক্ষার্থীর ম্যাডিকেল পরীক্ষা করা হয়েছে এবং আগামী ২৮ দিনের জন্য স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

শিক্ষার্থীদের মধ্যে কেউ ভাইরাসে আক্রান্ত আছে কিনা তা জানার জন্য নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠিয়েছে স্কুল কতৃপক্ষ। সেই সাথে চলতি মাসের ৪ তারিখ থেকে ৯ তারিখ সব কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে নদীয়ার শিব নদর স্কুল।

স্কুল বন্ধের মধ্যে স্বাস্থ্য মন্ত্রনালয় বিদ্যালয়ের আঙ্গিনা, বাস পরিষ্কার করবে বলে জানিয়েছে স্কুল কতৃপক্ষ। করোনাভাইরাস মোকাবেলায় স্কুলটি এরই মধ্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছে। গৌতম বুদ্ধ নগরের স্থানীয় প্রধান ম্যাডিকেল অফিসার অনুরাগ ভারগভ বলছেন, করোনাভাইরাসে আক্রান্ত অই শিক্ষার্থীর বাবা গেলো সপ্তাহে একটি জন্মদিনের অনুষ্ঠানে যোগদান করেছিলেন যেখানে তার সন্তানসহ স্কুলের বাকি শিক্ষার্থীরাও উপস্থিত ছিলো।

এ ছাড়া আগ্রা, রাজস্থানে বেশি কিছু করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। লখনৌতে একজনকে শনাক্ত করা হয়েছে। পৃথিবীর ৭০ টিরও বেশি দেশে ৯০ হাজাররের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *