রাত পোহালেই খোকসা পৌরসভার ভোট গ্রহণ

খোকসা প্রতিনিধি : রাত পোহালেই খোকসা পৌর নির্বাচন। ২ জন মেয়র, ৩১ জন কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদপ্রার্থী প্রতিদ্বন্দীতা করছে। খোকসা পৌরসভার নির্বাচনে ৯ টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

 

শেষ মূহুর্তে প্রচার প্রচারনা আর গনসংযোগের ব্যস্ত সময় পার করছে আওয়ামীলীগ ও বিএনপি’র মেয়র প্রার্থী সহ কাউন্সিলর পদপ্রার্থীরা। ভোটারদের মন জয় করতে নিজ আঙ্গিকে কাজ করে যাচ্ছে তারা। উন্নয়ন আর জনদূর্ভোগ নিরসনের প্রতিশ্র“তি ভর্তি ঝুলি নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। জয়ের ক্ষেত্রে আওয়ামীলীগের মেয়র প্রার্থীর আত্মবিশ্বাস তুঙ্গে। অপরদিকে মিরাক্কেলের অপেক্ষায় বিএনপি’র প্রার্থী।

গনসংযোগ, প্রচার-প্রচারনা ও বিগত সময়ে ধারাবাহিক উন্নয়নকে জয়ের ক্ষেত্রে বড় শক্তি মনে করছে আওয়ামীলীগের মেয়রপ্রার্থী তরিকুল ইসলাম তারিক। সহানুভুতি ও জনগনের মনস্তান্ত্রিক পরিবর্তনের মিরাক্কেল ঘটার অপেক্ষায় রয়েছে বিএনপি’র মেয়রপ্রার্থী নাফিজ আহমেদ রাজু। যদিও প্রচার-প্রচারনার ক্ষেত্রে বিএনপি প্রার্থীকে মাঠে পাওয়া যায়নি তেমনটা। তবুও জয়ের আশাবাদী তারা। খোকসা পৌর নির্বাচনে হামলা-মামলার ঘটনাও ঘটেছে ইতিমধ্যে। নির্বাচনের দিন সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশংঙ্কা করছে অনেকেই।

পুলিশের তথ্য, ১ ২ ৫ ৬ ৭ ৯ নং কেন্দ্রে বিশৃংঙ্খলা ঘটার আশংঙ্কায় এই মোট ৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষনা করা হয়েছে। সাথে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি সর্তক অবস্থায় থাকবে আইনশৃংঙ্খলাবাহিনী।

এবিষয়ে বিএনপি’র মেয়রপ্রার্থী নাফিজ আহমেদ রাজু বলেন, পৌর নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীর সমর্থককেরা আমার প্রচার-প্রচারনায় বাধা সহ আমার বাড়িতে হামলার ঘটনাও ঘটিয়েছে। এ ধরনের ন্যাক্যার জনক ঘটনার জবাব জনগনই দেবে। তাই আমি মনে করি জনগন আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে। পরিবর্তন আসবে ইনশাল্লাহ।

এবিষয়ে আওয়ামীলীগের মেয়রপ্রার্থী তরিকুল ইসলাম তারিক বলেন, আমি বিগত সময় পৌর এলাকার জনগনের উন্নয়নে দলবল নির্বিশেষে কাজ করেছি। তাই জনগন আমাকে ভোট দেবে। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।উল্লেখ্য, ২০০১ সালের ২০ মার্চে প্রতিষ্ঠিত খোকসা পৌরসভা ৯ টি ওয়ার্ডে ১৪ হাজার ৯ শত ২৩ জন ভোটারে মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৪ শত ৩৭ জন ও মহিলা ভোটার ৭ হাজার ৪ শত ৮৬ জন।

আগামী ২৮ ডিসেম্বর পৌরসভা নির্বাচনে ৯ টি ভোট কেন্দ্রের মাধ্যমে ৪৯ টি ভোট কক্ষে ইভিএম এর মধ্যমে ভোট গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *