ভারতের মহারাষ্ট্রে করোনার দ্বিতীয় ঢেউ, নাগপুরের পর লকডাউনের পথে পুণে

অনলাইন ডেস্ক :

 

করোনার দ্বিতীয় ঢেউয়ে খারাপ হচ্ছে ভারতের মহারাষ্ট্রের অবস্থা। সোমবার থেকে নাগপুরে লকডাউন ঘোষণা করা হয়েছে। এরপর পুণেতে করোনার সংক্রমণ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাওয়ায় রাত্রীকালীন কারফিউ জারি করা হয়েছে। তবে সংক্রমণ নিয়ন্ত্রণে না এলে পুরোপুরি লকডাউন জারি করা হবে।

 

পুণেতে রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত জারি থাকবে কারফিউ। ৩১ মার্চ পর্যন্ত এই শহরে বন্ধ থাকবে স্কুল-কলেজ। রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে হোটেল ও পানশালা। শপিং মল রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত বন্ধ রাখা হবে। সন্ধ্যাবেলায় বন্ধ থাকবে সব উদ্যান ও পার্ক।

 

এরই মধ্যে আকোলা শহরে শুক্রবার রাত ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। সেখানেও লাফিয়ে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে নাগপুর শহরে ১৫ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেছে প্রশাসন।

 

করোনার সংক্রমণের বিচারে বৃহস্পতিবার সর্বোচ্চসংখ্যা ১৪ হাজারে পৌঁছে মহারাষ্ট্র। এ দিক থেকে রাজ্যে সংক্রমণের সংখ্যা বেড়ে যায় এক লাখ। অন্যদিকে ক্রমেই বাড়ছে ভারতের দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় তা ২৩ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই আক্রান্ত ১৪ হাজারের বেশি। আশঙ্কা প্রকাশ করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফেও। সাধারণ মানুষকে সতর্কতা জারি করা হয়েছে।

সূত্র : বিবিসি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *