আসছে নতুন নিয়ম নেটফ্লিক্সে, পাসওয়ার্ড শেয়ারের দিন শেষ

অনলাইন ডেস্ক :

 

সিনেমা থেকে শুরু করে ওয়েব সিরিজ দেখার ক্ষেত্রে নেটফ্লিক্সের জনপ্রিয়তা এখন তুঙ্গে। আর এই জনপ্রিয়তা বৃদ্ধির অন্যতম কারণ হলো- এই ওটিটি প্ল্যাটফর্মের পাসওয়ার্ড শেয়ার করার সুবিধা। একটি অ্যাকাউন্ট থেকেই অনেকে মিলে ব্যবহার করছেন নেটফ্লিক্স। কিন্তু সে সুবিধা আর বেশিদিন থাকছে না। পাসওয়ার্ড শেয়ার নিয়ে নতুন ফিচার আনতে চলেছে নেটফ্লিক্স।

 

ইতিমধ্যেই অনেক ব্যবহারকারীর কাছে নোটিস পাঠিয়ে নেটফ্লিক্স জানতে চেয়েছে, তারা অন্য কারো কাছ থেকে পাসওয়ার্ড নিয়ে এই ওটিটি প্ল্যাটফর্ম ব্যবহার করছেন কি না। যারা এমন ব্যবহার করছে, তাদের সাবধান করা হয়েছে।

 

নেটফ্লিক্স জানিয়েছে, শুধু খুবই পরিচিত ছাড়া কাউকে নিজের অ্যাকাউন্টের পাসওয়ার্ড না জানাতে। কোনো বন্ধুর অ্যাকাউন্টের পাসওয়ার্ড ব্যবহার করতে গেলে সেই ব্যবহারকারীর কাছে আগে মেসেজ পাঠাতে হবে। সেই ব্যবহারকারী অনুমতি দিলে তবেই তিনি নেটফ্লিক্স ব্যবহার করতে পারবেন। আবার অনেক ব্যবহারকারীর স্ক্রিনে একটি পপ-আপ ভেসে উঠছে। সেখানে লেখা, ‘আপনি যদি এই অ্যাকাউন্টের মালিকের সঙ্গে বাস না করেন, তাহলে নিজের অ্যাকাউন্ট তৈরি করে ফেলুন।’

 

এ প্রসঙ্গে নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে, ‘এই প্রযুক্তি আনা হয়েছে, যাতে শুধু প্রকৃত ব্যবহারকারীরাই এই ওটিটি প্ল্যাটফর্মের সব সুবিধা নিতে পারেন। তবে কবে নাগাদ এই নতুন ফিচারের ব্যবহার শুরু হবে, সেই বিষয়ে এখনো কিছু জানায়নি নেটফ্লিক্স।

সূত্র : আনন্দবাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *