করোনা ভাইরাসের ২য় ঢেউ মোকাবেলায় জয় নেহালের কার্যক্রম সূমহ

কুষ্টিয়া প্রতিনিধি : জয় নেহালের উদ্দ্যোগে স্থায়ী অক্সিজেনের সরবরাহ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপন কর্মসূচী গ্রহন করা হয়েছে । গত ৫ই আগষ্ট ২০২১ তারিখে ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানীর লি: এর বার্ষিক বৃক্ষ রোপন কর্মসূচির অংশ হিসাবে , সেখানে কর্মরত জয় নেহালের আস্থাভাজন কর্মী ও করোনা যোদ্ধা এজাজ আহমদ উচ্ছাস এর আবেদনে মোট ৮০০ টি বিভিন্ন ,ফলজ,বনজ,ঔষধী গাছ উপহার দেই প্রতিষ্ঠানটি ।

কোভিড-১৯ করোনা ভাইরাসে যখন কুষ্টিয়া বাসীর অবস্থা নাজুক তখন সর্ব প্রথম প্রবাসী জয় নেহাল কুষ্টিয়াবাসীর জন্য ফ্রি -অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করেন । বর্তমানে ৩০টি ফ্রি-অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হচ্ছে।

তারই ধারাবাহিকতায় কুষ্টিয়া শহরের বিভিন্ন যায়গায় সেচ্ছাসবকগন এই বৃক্ষ রোপন করেন । কুষ্টিয়া জিলা স্কুল মসজিদে জুম্মা নামাজের পর মুসল্লিদের মাঝে এই বৃক্ষ বিতরন করা হয় । এদিকে হরিপুর ইউনিয়নের বিশিষ্টি সমাজ সেবক আবুল কালাম আজাদ এর মাধ্যমে চড়াঞ্চল এলাকায় নদী ভাঙ্গন রোধে ,এলাকার মসজিদ,মাদ্রসা,গোড়স্থান,প্রাইমারী স্কুল প্রাঙ্গনে এই বৃক্ষ রোপন করা হয়েছে ।

কঠোর লকডাউনে কর্মহীন প্রায় ৬ শতাধীক নিম্ন,নিম্ন মধ্যবিত্ত, দিন মজুর ,সরকারী আবাসনে থাকা ,রিস্কা-ভ্যান চালকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করেছন এই মানবতার সেবক জয় নেহাল ।

কুষ্টিয়া বাসী কিছুদিন আগে ভয়াবহ খাবার পানির সঙ্কটে পরেছিল তখন বিভিন্ন স্থানে মোট ৬ টি খাবার পানির কল স্থাপন করা হয় ।

কুষ্টিয়া ২৫০ শয্যা হাসপাতাল করোনা ডেডিকেটেড হাসপাতাল ঘোষনা হওয়ার পর থেকে ,হাসপাতালে কর্মরত নার্স,ওয়ার্ডবয়,আয়া,সেচ্ছাসেবকদের সাস্থ্য সুরক্ষায় ,মাক্স,সাবান,টিসু-পেপার,হ্যান্ড সনিটাইজার ইত্যাদি সামগ্রী বিতরন করা হয় ।

কুষ্টিয়া জেলার মানুষের করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকতে সাধারন মানুষের মাঝে মাক্স বিতরন করা হয় ।

কুষ্টিয়া সদর হাসপাতালে কর্মরত কুষ্টিয়া জেলা ছাত্রলীগের উপর সন্ত্রসী হামলার প্রতিবাদে ব্রিফিং ও আহতদের জন্য ফলমূল বিতরন করা হয় ।
কুষ্টিয়া হাটশ হরিপুরে ফ্রি ব্লাড গ্রুপিং ও ব্লাড ব্যাংক তৈরী করা হয়েছে ।

প্রবাসী জয় নেহাল বলেন ,শোকাবহ আগষ্ট মাসে আমরা জাতির শ্রেষ্ঠ সন্তানকে হারিয়েছি ও করোনা ভাইরাসে আমরা সেই একই শোকের মাঝে রয়েছি । দেশ ও দেশের মানুষের জন্য আমি আমার সর্বস্ব দিয়ে পাশে থাকার চেষ্টা করছি । দেশের মানুষের কাছে আমার একটাই চাওয়া আমার ও আমার পরিবারের জন্য সকলে মহান আল্লাহর দরবারে দোয়া করবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *