র‌্যাবের সকল ব্যাটালিয়নের মধ্যে আভিযানিক কার্যক্রমে সেরা হয়েছে র‍্যাব-১২ সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ প্রতিনিধি :

 

র‍্যাব মহাপরিচালক কর্তৃক অপরাধ দমন ও আইন শৃংখলা নিয়ন্ত্রনে অদ্য ৩০  জুলাই ২০২৩ খ্রি.তারিখ রোববার সদর দপ্তরে অনুষ্ঠিত  অপরাধ সভায় শ্রেষ্ঠ ব্যাটালিয়নের স্বীকৃতি পেয়েছে র‍্যাব-১২, সিরাজগঞ্জ।

“বাংলাদেশ আমার অহংকার” এ স্লোগান সামনে  নিয়ে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ ডাকাত দল-অপরাধ চক্র, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, হত্যাএবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে নিয়মিত অভিযান চালিয়ে আসছে এবং এধরনের অপরাধের সাথে সংশ্লিষ্ট অপরাধীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। ইতিপূর্বে যে সকল চরমপন্থী সর্বহারা সদস্যরা নিজেদের ভুল বুঝতে পেরে অন্ধকার জীবন থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চেয়েছে তাদের আত্মসমর্পণ, পুনর্বাসন ও যথাযথ আইনি প্রক্রিয়ার মাধ্যমে সমাজের মুলধারায় ফিরে আসার সুযোগ করে দিয়েছে র‍্যাব-১২।

এ সকল কাজের ধারাবাহিকতার স্বীকৃতি স্বরূপ ৩০ জুলাই ২০২৩ খ্রি. তারিখ সদর দপ্তরে অনুষ্ঠিত অপরাধ সভায় র‍্যাব ফোর্সেস এর মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন, বিপিএম (বার), পিপিএম মহোদয় কর্তৃক র‍্যাব-১২ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ মারুফ হোসেন পিপিএম, কে শ্রেষ্ঠ ব্যাটালিয়নের বিশেষ সম্মাননা প্রদান করেছেন যা অত্র ব্যাটালিয়নের জন্য অত্যন্ত গৌরবের।

 

উল্লেখ্য যে, সাম্প্রতিক সময়ে অনেকটা বিরতির পর অপরাধ দমন ও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে ১ম হওয়ার কৃতিত্ব দেখিয়েছে র‍্যাব-১২,সিরাজগঞ্জ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *