আবারও নড়াইল-২ আসনের এমপি মাশরাফি

নড়াইল প্রতিনিধি :

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে প্রায় দুই লাখ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী মাশরাফি বিন মর্তুজা। রোববার (৭ জানুয়ারি) জেলার রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

নড়াইল সদর উপজেলার আটটি ইউনিয়ন এবং নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ লোহাগড়া উপজেলার ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত নড়াইল-২ আসন। সেখানে ১৪৭টি কেন্দ্রে ভোট পড়েছে ৫৫ দশমিক ২৩ শতাংশ।

 

মাশরাফি বিন মুর্তজার শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ছিলোনা। এই কারণে তাদের তেমন প্রচার-প্রচারণাও ছিলো না। মূলত ভোটকেন্দ্রে ভোটার উপস্থিত বাড়াতে প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত বিরতিহীন প্রচার চালিয়েছিলেন মাশরাফি।

মাশরাফি পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মনোনীত সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হাফিজুর রহমান হাতুড়ি প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৪১ ভোট।

 

নড়াইল-২ আসনে মোট ভোটার ৩ লাখ ৬৫ হাজার ৭২৯ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৮৩ হাজার ৭৩৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৮১ হাজার ৯৯০ জন।

 

জানা গেছে, গত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মাশরাফির প্রতিদ্বন্দ্বী ছিলেন এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে ৭ হাজার ৮৮৩ ভোট পেয়েছিলেন। মাশরাফি পেয়েছিলেন ২ লাখ ৭১ হাজার ২১০ ভোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *