নির্বাচন পরবর্তী কোন ধরণের সহিংসতা করলে কঠোর হস্তে দমন : মো: এহেতেশাম রেজা

কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও শান্তিপুর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। কিছু বিচ্ছিন্ন-বিক্ষিপ্ত ঘটনা বিহিন সহিংসতা ছাড়াই নির্বাচন সম্পন্ন হওয়ায় জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ এহেতেশাম রেজাকে বিজয়ী প্রার্থীরা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

 

নির্বাচনে কুষ্টিয়া-সদর আসনে আওয়ামীলীগ  মনোনীত প্রার্থী আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি ১৪০টি কেন্দ্রে ১ লাখ ২৭ হাজার ৮০৩ ভোট পেয়ে বে-সরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী পারভেজ আনোয়ার তনু ৪২ হাজার ১৮১ ভোট পেয়ে পিছিয়ে রয়েছেন। কুষ্টিয়া সদর ১৪০টি কেন্দ্রে পুরুষ ভোটার ২০৫১৫৫ জন, মহিলা ভোটার ২০৯৯৩৪ ৩ জন হিজড়া ভোটারসহ মোট ৪ লাখ ১৫ হাজার ৯০৪ জন ভোটার রয়েছেন।

কুষ্টিয়া-১-দৌলতপুর আসনে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতিক নিয়ে সাবেক সাংসদ রেজাউল হক চৌধুরী ৮৯ হাজার ২শ ৭৪ ভোট পেয়ে বে-সরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ঈগল প্রতিক নাজমুল হুদা ৫৩ হাজার ১০৫ ভোট এবং বর্তমান সাংসদ আ ক ম সরোয়ার জাহান বাদশা নৌকা প্রতিক নিয়ে ৪৮ হাজার ৯১৬ ভোট পেয়ে পিছিয়ে রয়েছেন।

 

কুষ্টিয়া-২-মিরপুর-ভেড়ামারা আসনে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন ট্রাক প্রতিক নিয়ে ১লাখ ১৫ হাজার ৭৯৯ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী জাসদ সভাপতি ও মহাজোট প্রার্থী হাসানুল হক ইনু নৌকা প্রতিক নিয়ে ৯২ হাজার ৪৪৫ ভোট পেয়ে পিছিয়ে রয়েছেন। এ আসনে ১৬১টি কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ৪৫১৯৩৬  জন।

 

কুষ্টিয়া-৪-কুমারখালী-খোকসা আসনে সাবেক সাংসদ আব্দুর রউফ স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতিক নিয়ে ৯৮ হাজার ৪১ ভোট পেয়ে বে-সরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী বর্তমান সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ ৮০ হাজার ১১১ ভোট পেয়ে পিছিয়ে রয়েছেন। কুষ্টিয়া-৪-কুমারখালী-খোকসা আসনে এবার ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এ আসনে ১৪৮টি কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ৩৯৬৫৯৫ জন ভোটার।

 

জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ এহেতশাম রেজা জানিয়েছেন, ভোটকে অবাধ ও সুষ্ঠু করতে ৫৭৮টি কেন্দ্রে ২৫ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৮ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও ৪ জন ইলেকট্ররাল ম্যাজিষ্ট্রেটসহ ৩৭ জন ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী আইনশৃংলা রক্ষায় দায়িত্বপালন করেছেন। তিনি জানান, কুষ্টিয়া সদরের চলভবানীপুর, কুমারখালীর চরসাদিপুর ও দৌলতপুর উপজেলার চিলমারি ইউনিয়নের কেন্দ্রসহ তিনটি কেন্দ্র স্থল পথ না থাকায় শনিবার বিকেলে কঠোর নিরাপত্তার বেষ্টনীতে ব্যালট পেপার, সিল, প্যাড ও প্রয়োজনীয় ষ্টেশনারী সামগ্রী বিতরণ করা হয়েছে। এ ছাড়া সব কটি কেন্দ্রে ভোটের দিন সকালে ব্যালট, ব্যালট বক্সসহ প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

 

গতকাল জেলা প্রশাসক সভা কক্ষে জেলা কন্ট্রোরল রুমে জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ এহেতেশাম রেজা ফলাফল সংগ্রহ ও ঘোষণা সংক্রান্ত প্রেস ব্রিফ্রিং জানান, আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে জেলা প্রশাসন, জেলা নির্বাচন অফিস, পুলিশ, আনসার, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যগণ সর্বচ্চ চেষ্টা করেছেন। এ ছাড়া গণমাধ্যম কর্মিরা দিনব্যাপী সংবাদ, তথ্য সংগ্রহ করে আমাদেরকে আরও উৎসাহিত করেছেন। এ জন্য তিনি সকলকে ধন্যবাদ জানান।

 

তিনি আরও জানান, কোন ভাবেই মনে করার কোন কারণ নেই। ভোট শেষ আইনশৃংলাবাহিনী ঘরে উঠে গেছে। আইনশৃংলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নির্বাচন পরবর্তি যে কোন ধরণের সহিংস ঘটনাকে প্রশ্রয় দেয়া হবে না। এবং কোন ধরণের বিশৃংলা সৃষ্টি না করতে স্বতন্ত্র প্রার্থীসহ সকল বিজয়ী প্রার্থীদের প্রতি উদ্দাত্ত আহবান জানিয়েছেন। এ সময় জেলা সিনিয়র নির্বাচন অফিসার আবু আনছার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ ওয়াদুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ শারমিন আখতার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজশ^) নাসিমা বানু, র‌্যাব, বিজিবি, সেনাবাহিনীর কমান্ডার ও বিভিন্ন গণমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *