কুষ্টিয়ায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন

লিটন কুমার বিশ্বাস: “নিরাপদ মানসম্মত পণ্য” স্লোগানকে সামনে রেখে র‌্যালী ও আলোচনার সভার মধ্য দিয়ে কুষ্টিয়ায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্যর‌্যালি কালেক্টরেট চত্ত্বর প্রদিক্ষণ শেষে জেলা প্রশাসকের সভাকক্ষে এসে শেষ হয়।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহানের সভাপতিত্বে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: আসলাম হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সভাপতি হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে কনজুমার এ্যাসোসিয়েশন বাংলাদেশ(ক্যাব) কুষ্টিয়া জেলা শাখার সভাপতি, সাধারণ সম্পাদক ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দসহ সাধারণ ভোক্তারা উপস্থিত ছিলেন।


আলোচনা সভায় বক্তারা নিরাপদ ও মানসম্মত খাদ্য পন্য নিশ্চিতকল্পে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিপ্তরের কার্যক্ষম গতিশীল করার পাশাপাশি ভেজাল ও নকল খাদ্যপণ্য উৎপাদন ও বাজারজাতকারী অসাধু প্রতিষ্ঠান ও ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানান।


আলোচনা সভায় সাধারণ ভোক্তাদের ভোক্তা অধিকার আইন, ভোক্তাদের করনীয়, অভিযোগ গ্রহন ও নিস্পত্তির বিষয় নিয়ে অবহিত করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *