চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৮ ডিগ্রি

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

 

চলতি মাসের ২ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। বুধবার (১৯ এপ্রিল) বিকাল ৩টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস। আর বাতাসের আদ্রতা ১৪%। যে কারণে আজ চুয়াডাঙ্গায় গরম বেশি। টানা ১৬ দিন ধরে চুয়াডাঙ্গার তাপমাত্রার পারদ ৪০ থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে উঠছে। সকাল ৭টার পর থেকে তীব্র রোদের তাপ।

 

আর এই তীব্র দাবদাহ সবথেকে বেশি কষ্ট পাচ্ছে রোজাদার ব্যক্তিরা। তীব্র রোদের তাপে প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে বোড়োছে না। এই প্রখর রোদে সব থেকে বেশি কষ্ট পাচ্ছে খেটে খাওয়া মানুষ ও ভ্যান-রিকশা চালকরা। আর চুয়াডাঙ্গার ওপর দিয়ে এখন বয়ে চলেছে তীব্র তাপপ্রবাহ।

 

চুয়াডাঙ্গা আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, চুয়াডাঙ্গার ওপর দিয়ে এখন বয়ে চলেছে তীব্র তাপপ্রবাহ। গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪০.৯ ডিগ্রি সেলসিয়াস। আগামীদিন থেকে তাপমাত্রা আরো বাড়বে বলে আসা করা যায়। আর এই তাপপ্রবাহ সামনে দিন অব্যাহত থাকবে। বুধবার (১৯ এপ্রিল) বিকাল ৩টায় চুয়াডাঙ্গায় এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *