‘দুদিনের উদ্ধার হয়নি হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক’

কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লারদর্গার বেসরকারি হাসপাতাল আনোয়ারা বিশ্বাস মা ও শিশু হাসপাতাল থেকে চুরি যাওয়া ৩ দিনের নবজাতক শিশু দু’দিনেও উদ্ধার হয়নি। বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ২টার দিকে শিশু চুরির এ ঘটনা ঘটে।

 

একমাত্র সন্তানকে হারিয়ে পিতা-মাতা ও আত্মীয় স্বজনরা বাকরুদ্ধ হয়ে পড়েছেন। তারা নিজেরাও বিভিন্ন স্থানে সন্ধান চালিয়ে যাচ্ছেন।

 

ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের মহিষাডরা গ্রামের মো. দিপু আলীর স্ত্রী রিয়া খাতুন গত ৫ ফেব্রুয়ারি দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি পুত্র সন্তানের জন্ম দেয়। বুধবার দুপুরে প্রসূতির মা রহিমা খাতুন শিশুটিকে কোলে নিয়ে হাসপাতালের প্রসূতির কক্ষে অবস্থানকালে বোরকা পরা অপরিচিত একজন নারী নিজেকে নিঃসন্তান দাবি করে নবজাতককে কোলে নিতে চায়। পানির প্রয়োজন হওয়ায় সরল বিশ্বাসে শিশুটিকে অপরিচিত ওই নারীর কোলে দিয়ে রহিমা খাতুন পানি আনতে গেলে শিশুটিকে নিয়ে ওই নারী হাসপাতাল থেকে দ্রুত পালিয়ে যায়। রহিমা খাতুন পানি নিয়ে ফিরে এসে নবজাতক সন্তানকে না পেয়ে কান্নাকাটি শুরু করলে হাসপাতালের লোকজন ও তাদের স্বজনরা ঘটনাস্থলে ছুটে আসেন।

 

পরে হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজ দেখে শনাক্ত করা হয় বোরকা পরা ওই নারী শিশুটিকে নিয়ে হাসপাতালের বাইরে চলে যাচ্ছে।

 

খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশও ঘটনাস্থলে ছুটে যান এবং চুরি যাওয়া শিশুটিকে উদ্ধারে জোর তৎপরতা চালান।

 

এ বিষয়ে আনোয়ারা বিশ্বাস মা ও শিশু হাসপাতালের কর্তব্যরত ম্যানেজার আব্দুর রাজ্জাক বলেন, এ ধরনের ঘটনা হাসপাতালে এই প্রথম। নবজাতক শিশুটি তার নানির নিকট থেকে অপরিচিত এক মহিলা চুরি করে নিয়ে গেছে। তবে তাদের আত্মীয় স্বজনের কাছে থেকে কেউ যদি তাদের বাচ্চা নিয়ে চলে যায় তাহলে আমাদের কিছু করার থাকেনা। তারপরও চুরি যাওয়া শিশুটি উদ্ধারে হাসপাতাল কর্তৃপক্ষ বিভিন্ন স্থানে অনুসন্ধান চালাচ্ছে।

 

শিশু চুরির বিষয়ে দৌলতপুর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় এখনও (এ রিপোর্ট লেখা পর্যন্ত) কেউ অভিযোগ না দিলেও নবজাতক শিশুটিকে উদ্ধারে পুলিশের বিভিন্ন বিভাগ কাজ করছে ও তৎপর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *