চুয়াডাঙ্গায় ভোক্তার অভিযানে চার প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

 

চুয়াডাঙ্গায় অতিরিক্ত লাভে পোশাক বিক্রি, পণ্যের ভাউচার সংরক্ষণ না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অভিযোগে চারটি ব্যাবসা প্রতিষ্ঠানকে ৮৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

৪ এপ্রিল, বৃহস্পতিবার নিউমার্কেট, প্রিন্স প্লাজা ও কবরী রোড এলাকায় অভিযানটি পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

 

আজকের অভিযানে জেলা শহরের বিভিন্ন গার্মেন্টস প্রতিষ্ঠান, কাপড়ের দোকান, মিষ্টির প্রতিষ্ঠানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

 

অভিযানে মেসার্স হৃদয় ফ্যাশনে তদারকিকালে নির্ধারিত লাভের অতিরিক্ত লাভে বিভিন্ন কাপড় বিক্রয় ও পণ্যের ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আকতার হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ও ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত লাভে বিভিন্ন জামা-কাপড় বিক্রয়ের অপরাধে ৪০ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয় মেসার্স আজিজ বস্ত্রালয় এর মালিক মো: আজিজ মাকসুদকে

 

৭৫০ টাকা মূল্যের একটি শার্টে ২৮৫০ টাকা প্রাইস ট্যাগ লাগানোর অপরাধে স্টাইল ওয়ানের ম্যানেজার মো: একেএম আলিমুজ্জামানকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।

 

এছাড়া কবরী রোডে মেসার্স ভাই ভাই ফুসকা হাউসকে মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে ৫১ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এছাড়া খন্দকার, মিঠাইবাড়ি, সাম্পানসহ মিষ্টির প্রতিষ্ঠানগুলোকে ঈদে কোনো প্রকার শর্ত দিয়ে পণ্য বিক্রয় ও মূল্য বৃদ্ধির বিষয়ে সতর্ক করা হয়।

 

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা জনাব মোহা. সহিদুল ইসলাম ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *